শিরোনাম
মেলান্দহে যথাযোগ্য মর্যাদায় ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত মেলান্দহ থানার ওসির নেতৃত্বে ১১ কেজি গাঁজা সহ গ্রেপ্তার -৩ অন্তঃসত্ত্বা নারীর উপরে সন্ত্রাসী হামলা বাড়িঘর লুট ও ভাঙচুর প্রধানমন্ত্রীর কাছে বিচার চান জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

জামালপুর সদর উপজেলায় এনএসভিসি প্রকল্প কর্তৃক সরকারি -বেসরকারি কর্মকর্তাদের নিয়ে মেনকেয়ার এপ্রোচ এর উপর সভা অনুষ্ঠিত

71Times / ২৫৬ Time View
Update : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩

জামালপুর সদর উপজেলায় এনএসভিসি প্রকল্প কর্তৃক সরকারি -বেসরকারি কর্মকর্তাদের নিয়ে মেনকেয়ার এপ্রোচ এর উপর সভা অনুষ্ঠিত-

মোঃ খোরশেদ আলম,স্টাফ রিপোর্টার, জামালপুর। গত বুধবার উপজেলা পরিষদ জামালপুর এর সভা কক্ষে নিউট্রিশন সেনসিটিভ ভ্যালু চেইনস ফর স্মলহোল্ডার ফারমার্স (এনএসভিসি) প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক সরকারি -বেসরকারি কর্মকর্তাদের নিয়ে মেনকেয়ার এপ্রোচ এর সভা আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জামালপুর সদর উপজেলার সম্মানিত সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার লিটুস লরেন্স চিরান, জামালপুর সদর, জামালপুর সহ সমাজ সেবা বিভাগ, জামালপুর সদর স্বাস্থ্য বিভাগ (উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, জামালপুর) এবং বেসরকারী সংস্হা ও সংগঠন থেকে আগত মোট ৩০ জন অংশগ্রহণকারী অংশগ্রহন করেন। সভায় মেনকেয়ার এপ্রোচ এর সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়।

জামালপুর সদর উপজেলার সম্মানিত সুযোগ্য নির্বাহী অফিসার লিটুস লরেন্স চিরান তার বক্তব্যে বলেন- খুব ভালো একটা উদ্যোগ যাহা শুধু দম্পতিদের সাথে না কিশোর কিশোরীদের সাথে ও আলোচনা করতে হবে যাতে করে নারী শিশু সহিংসতা কমে । তিনি আরো বলেন নারীদের কে কথা বলতে হবে এবং মেনকার বিষয়টির মূল বিষয় নিয়ে ছেলে মেয়েদের সাথেও আলোচনা করতে হবে মেনকেয়ার দম্পতিদের প্রতি তিনি নির্দেশনা প্রদান করেন।

উক্ত মিটিংয়ে আরো আলোচনা করেন ডা: মালিহা মিনু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় জামালপুর সদর বলেন – সভাটি ঘন ঘন করা এবং সবার মাঝে ছড়িয়ে দেওয়া। দিলরুবা ইয়াসমিন, উপজেলা কৃষি কর্মকর্তা জামালপুর সদর উপজেলা উল্লেখ্য করেন, ওয়ার্ল্ড ভিশন কর্তৃক আয়োজিত এ ধরনের কার্যক্রমটি একটি ভাল উদ্যোগ যা গ্রামীন পর্যারের মানুষের জন্য সহায়ক। এন এস ভি সি প্রকল্পের উপকারভোগী চায়না এবং মিলন, শরীফপুর বলেন- স্বামী স্ত্রী মিলে সকল কাজ করে এবং সিদ্ধান্ত গ্রন করে অনেক সুখে আছি । প্রোগ্রামটি পরিচালনা করেন খন্দকার মো: রুহুল আমিন ভেলু চেইন স্পেশালিস্ট- এনএসভিসি প্রকল্প,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।জ

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সদর উপজেলার উপজেলা সমাজসেবা অফিসার, মোঃ শাহাদাৎ হোসেন, আমিনুল ইসলাম, ইন্সপেক্টর, জামালপুর সদর থানা, আঁখি বেগম মহিলা ভাইস, চেয়ারম্যান, কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম, গণমাধ্যম, মানবাধিকার কর্মী ও সভাপতি, তারকা সংঘ, জামালপুর প্রমুখ।

আলোচনা সভায় সঞ্চালকের ভূমিকায় ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশর সাদেকা বেগম, জেন্ডার অফিসার।

সভায় আরো উপস্থিত ছিলেন নূর ই জান্নাত- কৃষি কর্মকর্তা, কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) জামালপুর জেলা শাখার সভাপতি, ডাঃ মোঃ সফিকুল ইসলাম আজাদ খান, উপজেলা সমন্বয়কারী, সূর্য তোরণ সমাজ সেবা সংস্থা, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী, কওনান মুরসালিন, কমিউনিকেশন স্পেশালিস্ট, এনএসভিসি প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives